সুদর্শন কর্মকার, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁ-৬,(রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য নওগাঁর ৬ আসনের সংসদ সদস্য এবং নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল আলম ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। ইসরা‌ফিল আলম ক‌রোনা আক্রান্ত হয়ে লাইফ সাপোর্টে ছিলেন।
সোমবার বাদ আছর দুই দফা নামাজে জানাযা শেষে নিজ জন্মভূমি নওগাঁ জেলার রাণীনগর উপজেলার গানা ইউনিয়নের ঝিনা গ্রামে পারিবারিক কবরিস্থানে বাবা-মা’র কবরের পাশ্বেই তার দাফন সম্পন করা হয়। মত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি স্ত্রী এক পুত্র ও দুই কন্যা সন্তাসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন।
তার মত্যুত নির্বাচনী আসন রাণীনগর-আত্রাই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তার মত্যুতেে রাণীনগর উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, উপজেলা বিএনপি, রাণীনগর উপজেলা পরিষদ চয়ারম্যান আনায়ার হাসন হলাল, রাণীনগর প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন রাজনৈতিক নেতাকমী সহ সবস্তরের জনগন গভীর শাক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

তার নামাজ জানাযায় নওগাঁ জেলা সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দীন জলিল জন, সাবেক এমপি আব্দুল মালেক, জেলা প্রশাসক হারুন অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, রাণীনগর-আত্রাই এলাকা লোকজন জানাযায় অংশ গ্রহন করেন।

সম্প্রতি তিনি ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি হন। সেখানে প্রথম পরীক্ষায় করোনা পজিটিভ এলেও পরবর্তীতে করোনা নেগেটিভ আসে। এরপর ফুসফুস ইনফেকশন ধরা পরে। এছাড়াও তিনি হৃদরোগ ও ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন।

টানা তিনবারের সংসদ সদস্য ইসরাফিল আলমের জন্ম রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে। তিতাস গ্যাস কোম্পানিতে মিটার রিডার হিসেবে তিনি দীর্ঘদিন চাকরি করেছেন। তার রাজনৈতিক শিক্ষাগুরু প্রয়াত আহসান উল্লাহ মাস্টার। তিনি ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। পরে তিনি পুরোপুরি রাজনীতিতে আত্মনিয়োগ করেন। তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতির দায়িত্বে ছিলেন।

নওগাঁ-৬ আসনে দীর্ঘ প্রায় ৩৬ বছর পর ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মো. ইসরাফিল আলম ধানের শীষের মনোনীত প্রার্থী মো. আলমগীর কবিরকে পরাজিত করে বিএনপির দুর্গ হিসেবে খ্যাত এই আসনটিতে বিজয়ী হন। এরপর ২০১৩ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ইসরাফিল আলম সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি নওগাঁর রাণীনগর উপজলার গানা ইউনিয়নের ঝিনা গ্রামে ১৯৬৬ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা মরহুম আজিজুর রহমান ছিলন এলাকার কৃষক আন্দোলনের নেতা।