ডেস্ক : ব্রাজিলের ক্লাব পালমেইরাস থেকে মাথেউস ফের্নান্দেসকে আনছে বার্সেলোনা। আগামী ১ জুলাই কাম্প নউয়ে যুক্ত হবেন তরুণ এই মিডফিল্ডার।

নিজেদের ওয়েবসাইটে শুক্রবার মাথেউসের ব্যাপারে দুই ক্লাবের মধ্যে চুক্তির ঘোষণা দেয় বার্সেলোনা। এজন্য কাতালান দলটিকে গুনতে হবে ৭০ লাখ ইউরো। এর সঙ্গে আরও ৩০ লাখ ইউরো যুক্ত হতে পারে। ২১ বছর বয়সী ব্রাজিলিয়ানের সঙ্গে বার্সেলোনার চুক্তি হবে পাঁচ বছরের, ২০২৪-২৫ মৌসুমের শেষ পর্যন্ত। তার বাই আউট ক্লজ ৩০ কোটি ইউরো।

২০১৯ সালে পালমেইরাসে যোগ দেওয়ার পর ১১ ম্যাচে একটি গোল করেছেন মাথেউস। ব্রাজিল অনূর্ধ্ব-১৭ ও ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের হয়ে দুটি করে ম্যাচ খেলেছেন তিনি। এই নিয়ে জানুয়ারির দলবদলে দুজন খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করল বার্সেলোনা। একই দিন এসসি ব্রাগা থেকে ২০ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ড ফ্রান্সিসকো ত্রিঙ্কাওকে দলে নেওয়ার কথাও জানানো হয়। তিনিও আগামী ১ জুলাই কাতালান দলটির সঙ্গে যোগ দেবেন।

এই দলবদলে ধারে বার্সেলোনা থেকে সেনেগালের ডিফেন্ডার মুসা ফরাসি ক্লাব নিসে, স্প্যানিশ ফরোয়ার্ড কার্লেস পেরেস ইতালিয়ান ক্লাব রোমায়, স্প্যানিশ মিডফিল্ডার কার্লেস আলেনা রিয়াল বেতিসে আর ফরাসি ডিফেণ্ডার জ্যঁ-ক্লেয়ার তদিবো জার্মান ক্লাব শালকেতে যোগ দিয়েছে।