নোতুন খবর.কম :
গত ২৮ ফেব্রুয়ারি ’২১ অনুষ্ঠিত বগুড়া পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা ও দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে শৃঙ্খলা ভঙ্গের অপরাধে ৬ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি এবং আরও দুজনকে সতর্ক করে দেওয়া হয়েছে।

শনিবার রাতে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা কে এম খায়রুল বাশার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই নেতারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা ও দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই জেলা বিএনপির সিদ্ধান্ত মোতাবেক তাদের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

দলীয় পদ থেকে অব্যাহতিপ্রাপ্তরা হলেন বগুড়া শহর বিএনপির ৮ নং ওয়ার্ড কমিটির যুগ্ম আহ্বায়ক আব্দুল জলিল, ১৩ নং ওয়ার্ডের আহ্বায়ক আব্দুল জব্বার টুকু, ১৪ নং ওয়ার্ডের আহ্বায়ক আব্দুল মজিদ ফকির, ১৭ নং ওয়ার্ডের যুগ্ম আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক, একই ওয়ার্ড কমিটির সদস্য গোলাম মোস্তফা, ২০ নং ওয়ার্ডের সদস্য ইমান হোসেন সাজু।

এ ছাড়া সতর্ক করা হয়েছে, ১৯ নং ওয়ার্ডের আহ্বায়ক রেজাউল হক ও ২০ নং ওয়ার্ডের আহ্বায়ক রোস্তম আলীকে।

বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম জানান, বগুড়া পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা ও দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে শৃঙ্খলা ভঙ্গ করায় ৬ জনকে অব্যাহতি প্রদান করা হয়েছে এবং দুজনকে সতর্ক করা হয়।