প্রেস রিলিজ :
সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা সভাপতি সাইফুজ্জামান টুটুল ও সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ রবিবার বগুড়ায় চলমান লকডাউনে ব্যাটারি রিকশা ও ইজিবাইকের চার্জিং গ্যারেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।
নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনা ও লকডাউনে সারাদেশের মানুষের আয় কমছে, কর্মচূতি ঘটছে, দারিদ্রতা বাড়ছে। কর্মহীন ও দরিদ্র হয়ে পড়া মানুষের জন্য সরকারের পক্ষ থেকে কোন খাদ্য বা নগদ সহায়তা নেই। সেই সময় রিকশাচালকসহ শ্রমজীবীরা তাদের পরিবারের মুখে দু’মুঠো আহার তুলে দেওয়ার জন্য করোনার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে অতি জরুরী সেবার প্রয়োজনে যাত্রী ও পণ্য পরিবহন করে সামান্য কিছু আয় করার চেষ্টা করছে। কিন্তু বগুড়ায় প্রশাসন রিকশার ব্যাটারি চার্জিং গ্যারেজ ও দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ব্যাটারি রিকশা ও ইজিবাইক এর ব্যাটারি নষ্ট ও অচল করে দেওয়ার অপচেষ্টা শুধু অযৌক্তিকই নয়, তা অমানবিকও বটে। আমরা বিভিন্ন সময় গণমাধ্যমের প্রতিবেদনে জানতে পারি অবৈধ বিদ্যুৎ সংযোগের কথা। সেই সকল অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন কারার ক্ষেত্রে প্রশাসনের তেমন কোন উদ্যোগ না থাকলেও লকডাউন চলাকালে বৈধ বিদ্যুৎ গ্রাহকের লাইন বিচ্ছিন্ন করার ঘটনায় নেতৃবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করেন।
নেতৃবৃন্দ বিবৃতিতে আরও বলেন করোনাকালের এই সময়ে ব্যাটারিচালিত রিকশা চালকসহ শ্রমজীবীদের জীবন জীবিকায় আঘাত আনে এমন যে কোন সিদ্ধান্ত ও অপতৎপরতা বন্ধ করা এবং ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক চলাচলে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং নকশা আধুনিকায়ন ও নীতিমালা প্রনয়ণ করে ব্যাটারিচালিত যান্ত্রিক যানবাহনের লাইসেন্স প্রদান করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান ।