পরিবেশ রাখি পরিস্কার, বন্ধ করি মশার বিস্তার, ডেঙ্গুমুক্ত দেশ চাই, পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই, নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ রাখি, বগুড়া পৌরসভায় চলছে মশক নিথন ও পরিস্কার পরিচ্ছন্নতা সপ্তাহ।
এরই ধারাবাহিকতায় বুধবার বিকেলে পৌরসভার ১০ নং ওয়ার্ডে সচেতনতা র‌্যালী করা হয়। র‌্যালী পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে বগুড়া পৌরসভার মেয়র এ্যাড. একেএম মাহবুবর রহমান বলেছেন, বগুড়াকে ডেঙ্গুমুক্ত রাখতে হবে। এজন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।এটি মোকাবেলায় জনগনকে সচেতন করতে সারাদেশে পৌর সভায় র‌্যালী করা হচ্ছে। এর পাশাপাশি চলছে পরিচ্ছন্নতা অভিযান। বগুড়া পৌরসভায় ৫ টি ফকার মেশিং দিয়ে মশক নিধনের কাজ করা হচ্ছে। খুব শিঘ্রই আরো ২ টি মেশিং আসছে। এছাড়াও ৫ টি হ্যান্ড স্প্রে মেশিং দিয়ে ঔষধ ছিটানোর কাজ চলছে।
সমাবেশে ১০নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুর রহমান আরিফ বলেন, আমরা নিজ উদ্যোগে নিজ এলাকা থেকেই পরিচ্ছন্নতা অভিযান চালাতে পারি । নিজের বাসা বাড়ির চারপাশ পরিস্কার রাখলে শুধু ডেঙ্গু নয় পরিবেশ দুষনজনিত সমস্যা থেকে আমরা মুক্ত থাকতে পারি। নিজের বাসস্থানের ছাদ থেকে শুরু করে ডেঙ্গু মশা জন্ম নেয়ার জায়গাগুলো পরিস্কার রাখতে হবে। । র‌্যালীতে অংশ গ্রহন করেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এ্যাডঃ জাকির হোসেন নবাব, পৌরসভার নিবার্হী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, ১০নং ওয়ার্ড আ্ওয়ামীলীগের সভাপতি আঃ জব্বার লয়া, আফজাল হোসেন মুকুল, ১০নং ওয়ার্ড কমিউনিটিং পুলিশিং সাধারণ সম্পাদক আসাদুর হক কাজল, ১০ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান মার্কনী, ফিরোজ আহম্মেদ দিপু, মুরাদুজ্জামান খান মুরাদ, আজিজুল হক, এ্যাডঃ পারভেজ, ইসমাইল হোসেন স্বাধীন, সজল ঘোষ, প্রশাসনিক কর্মকর্তা মামুনুর রশিদ, রাখিউল আবেদীন, উত্তম কুমার ও সিবিও নেতৃবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ । । র‌্যালিটি ওয়ার্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে এবং ফকার মেশিন দিয়ে মশক নিধনের উদ্বোধন করা হয়।