নোতুন খবর.কম :
কেন্দ্রীয় সহ-সভাপতি ও বগুড়া জেলা জাসদের সভাপতি সাবেক এম.পি রেজাউল করিম তানসন বলেছেন, ৭ নভেম্বর সিপাহী জনতার অভ্যূল্থানের মহানায়ক কর্ণেল তাহের মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক সমাজতান্ত্রিক রাষ্ট্র বিনির্মানের লক্ষ্য নিয়ে সিপাহী জনতার অভ্যূল্থান ঘটিয়েছিলেন। কিন্তু খলনায়ক জিয়া তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। তাহেরকে মিথ্যা অভিযাগ দিয়ে আন্তজাতিক আইন লঙ্ঘন করে প্রহসনের বিচারে তাকে ফাঁসি দিয়ে হত্যা করেছিল। তিনি বলেন, আমাদেরকে কর্ণেল তাহেরের সেই মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মানে কাজ করতে হবে।
শনিবার দুপুরে বগুড়া সাতমাথাস্থ জাসদ কার্যালয়ের তাহের মিলনায়তনে বগুড়া জেলা জাসদ আয়োজিত ঐতিহাসিক মহান সিপাহী জনতার অভ্যূল্থান স্মরণে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কথাগুলি বলেন।
কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলার সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধ আব্দুল মালেক সরকার, হেলাল উদ্দিন আঙ্গুর, জাহিদুল ইসলাম খান লজে, যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন বাবু, জাসদ নেতা জোবায়ের হোসেন মোল্লা, অধ্যক্ষ নজরুল ইসলাম, শহর শাখার সাধারণ সম্পাদক হাসানুল মঞ্জুর দোদুল, সদর থানার সভাপতি হারুনুর রশিদ, শ্রমিক নেতা শাহ আলম খোকন, আব্দুল লতিফ বাচ্চু, আশরাফুল হক আশরাফ, রায়হান আলী প্রমূখ।
দিবসটি উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও তলীয় পতাকা উত্তোলন, কর্ণেল তাহেরের প্রতিক্রীতিতে পুষ্পমাল্য অর্পন, দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।