ডেস্ক : ফোর্বস পত্রিকায় দেওয়া তথ্য অনুযায়ী বিশ্বের সেরা ধনীদের তালিকা করা হয়। জেফ বেজোস, বিল গেটস, ওয়ারেন বাফেট, বার্নাড আর্নল্ড পরিবার ও পঞ্চম কার্লোস স্লিম হেলু’দের নাম তালিকায় উঠানামা করলেও ধনীদের বিশেষ এক তালিকায় রয়েছে বেশ কয়েকবছর থেকে রয়েছে জার্মান শেফার্ড কুকুর ‘গুন্ঠের-ফোর’। এ তথ্য পার্সটুডে ও দ্য ওয়ালের

এইমুহূর্তে গুন্ঠের-ফোর ২৮৬৮ কোটি টাকার মালিক। ১৯৯২ সালে জার্মানির কাউন্টেস কার্লোটা লেইবেনস্টাইনের প্রিয় পোষ্য ছিলো গুন্ঠের-ফোরের বাবা গুন্ঠের -থ্রি নামের কুকুর। কার্লোটাকে এক বন্যভল্লুকের হাত থেকে বাঁচিয়েছিলো। সেজন্য তিনি মারা যাওয়ার আগে একটি উইল করেন। তার ৫৭৩ কোটি টাকার সম্পত্তি দিয়ে যান গুন্ঠের-থ্রি’কে। টাকাটা দেখভাল করার ভার দেন একটি ট্রাস্টের হাতে।

গুন্ঠের-থ্রির মৃত্যুর পর টাকাটা পায় তার পুত্র গুন্ঠের-ফোর। ৫৭৩ কোটি টাকা এখন সুদক্ষ ট্রাস্টি বোর্ডের পরিচালনায় ও সঠিক বিনিয়োগে ফুলেফেঁপে হয়েছে ২৮৬৮ কোটি টাকা। যার একমাত্র মালিক গুন্ঠের-ফোর নামের কুকুরটি। গুন্ঠের-ফোরের নামে বাহামা, ইতালি ও জার্মানির বিভিন্ন জায়গায় কেনা হয়েছে বিশাল বিশাল এস্টেট।

প্রাইভেট জেটে করে বিভিন্ন দেশের বিভিন্ন প্রাসাদে নিয়মিত ঘুরে বেড়ায় গুন্ঠের-ফোর। সঙ্গে থাকে একদল বডি গার্ড। রাস্তায় তার পা পড়ে না, কারণ সে চড়ে দামি লিমুজিনে।