সুদর্শন কর্মকার, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে লাগা আগুনে দু’টি বাড়ীর ৬টি ঘর পুরে ভস্মিভূত হয়েছে। এতে নগদ টাকাসহ প্রায় ২০/২২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বেলা তিনটার দিকে উপজেলার এনায়েতপুর সোনার পাড়া গ্রামে।
ওই বাড়ীর গৃহীনি জেমি আক্তার জানান,দুপুরের খাবার খেতে বসলে হঠাৎ করেই তার দেবর রাজু আহম্মদের ঘরের মধ্যে শব্দ হয়। এর সাথে সাথেই আগুন ধরে যায়। গ্রাম বাসি ছুটে আসতে থাকলে নিমিশের মধ্যেই দু’টি বাড়ীতে আগুন ছড়িয়ে পরে। এসময় ফায়ার সার্ভিসে খবর দিলে রাণীনগর থেকে পানিবাহিসহ দু’টি ইউনিট ছুটে আসলেও রাস্তা সংকির্ণতার কারনে বাড়ী পর্যন্ত পৌছতে পারেনি। ফলে আত্রাই ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। ততক্ষনে ইটের তৈরি ও টিনের ছাউনির দু’টি বাড়ীর ৬টি ঘরের সমস্ত মালামাল পুরে ভস্মিভূত হয়ে যায় । এতে নগদ টাকাসহ প্রায় ২০/২২ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানিয়েছেন গৃহীনি জেসমিন আক্তার। তিনি গুলজার রহমান সোনারের স্ত্রী । অগ্নিকান্ডের খবর পেয়ে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান বাবু ঘটনাস্থল পরিদর্শ করেছেন।
এব্যাপারে আত্রাই ফায়ার সার্ভিস ষ্টেশনের টিমলিডার সাইদুজ্জামান জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে রাণীনগরের দু’টি ও আত্রাই থেকে একটি ইউনিট এসে প্রায় পৌনে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্র করা হয়েছে। তিনি ধারনা করে বলেন, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্র পাত হতে পারে। তবে তাৎক্ষনিক ক্ষতির পরিমান বলতে পারেননি তিনি।#