সুদর্শন কর্মকার, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে একটি মার্কেটের ৪টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার গভীর রাতে উপজেলার পারইল ইউনিয়নের বিলকৃষ্ণপুর বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর সদস্য ও স্থানীয়রা কয়েক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দিবাগত রাত দেড়টার দিকে হঠাৎ মার্কেটে আগুন লাগে। পরে স্থানীয় বাসিন্দারা আগুনের শিখা দেখে দমকল বাহিনীকে খবর দেয়। এ সময় দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় দীর্ঘ ১ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এরই মধ্যে মোঃ বেনাজুল ইসলাম, মোঃ রাসেল, মোঃ রুহুল আমিন এবং মোঃ রায়হানের গ্যাস সিলিন্ডার, হার্ডওয়ার, পেট্রোলে, কীটনাশক, রংয়ের ৪টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে ভেতরে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তবে এদের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বেনাজুল ইসলামের। এছাড়াও আশপাশের বেশ কয়েকটি দোকানও আগুনে ক্ষতিগ্রস্ত। বিদ্যুতের শটসার্কিট থেকে গ্যাসের সিলিন্ডারে এবং পেট্রোলের ড্রামে এ আগুন লাগার কারণে আগুনটি দীর্ঘস্থায়ী হয়। এতে করে প্রায় ২০-২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

রাণীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেলোয়ার হোসেন বলেন, খবর পেয়ে রাণীনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকেই প্রথমে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। দুটি দোকানে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন আয়ত্তে আনতে সময় লেগেছে।