সুদর্শন কর্মকার,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলার শিয়ালা-চাঁপাপুর রাস্তার একটি কালভার্ট ভেঙ্গে যাবার পর প্রায় ৭০ হাজার টাকা ব্যায়ে পূন: নির্মান করা হলেও আবারো ভেঙ্গে গেছে । ফলে ওই এলাকার কয়েক গ্রামের মানুষ চরম দুর্ভোগে পরেছে।
জানা গেছে, রাণীনগর উপজেলার আবাদপুকুর- একডালা-মাদারতলি রাস্তা থেকে বয়ে যাওয়া শিয়ালা-চাঁপাপুর পাকা রাস্তার মোড়ে একটি কালভার্ট রয়েছে। গত বছরের বর্ষা মৌসুমে ভারী যানবাহন চলাচলের সময় কালভার্টের মাঝ খানে প্রায় ৭৫ শতাংশ ভেঙ্গে পড়ে। এর পর থেকে ওই রাস্তা দিয়ে ওই এলাকার কয়েক গ্রামের মানুষ যানবাহনে চলাচলসহ বিভিন্ন মালামাল পরিবহন করতে দূর্ভোগে পরে। এর পর এডিবি ফান্ড থেকে ইউনিয়ন পরিষদের আওতায় কালভার্টটি পূন: নির্মানের জন্য ৭০ হাজার টাকা বরাদ্দ দিয়ে গত বছর নির্মান করা হয়। এলাকা বাসিরা বলছেন, কাজে অনিয়মের কারনে নির্মিত কালভার্ট আবারও ভেঙ্গে গেছে। ফলে ধান-চালসহ বিভিন্ন মালামাল পরিবহনে চরম দূর্ভোগে পরেছে ওই এলাকার কয়েক গ্রামের মানুষ।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলাম বলেন, কালভার্ট নির্মানে কোন অনিয়ম হয়নি। পাথর বোঝাই ভারী যানবাহন চলাচল করার কারনে মাঝখানে ভেঙ্গে গেছে । আগামী সপ্তাহ নাগাদ কালভার্টটি সংস্কার করা হবে।