সুদর্শন কর্মকার, রাণীনগর: টান টান উত্তেজনা ও সরকার দরয়ি লোকদের বাধার মধ্যেই নওগাঁর রাণীনগরে নওগাঁ-৬,(রাণীনগর-আত্রাই) আসনের উপ নির্বাচনের প্রার্থী পরিচিতি ও বর্ধিত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উত্তেজনা কর পরিস্থীতি নিয়ন্ত্রন করতে পুলিশের লাঠি চার্জে ফখরুল ইসলাম (৩২) নামে আওয়ামীলীগের এক কর্মী আহত হয়।
জানাগেছে, বৃহস্পতিবার সকাল ১০ টায় রাণীনগর উপজেলা বিএনপি’র আহবানে নওগাঁ-৬,(রাণীনগর-আত্রাই) আসনের উপ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল ইসলাম এর পরিচিতি ও বর্ধিত সমাবেশের আয়োজন করা হয়। সকালে নেতা কর্মীরা উপজেলা দলীয় কার্যালয়ে আসার সময় আওয়ামীলীগ প্রার্থীর সর্মথকরা বাধা দেয়। এসময় রাণীনগর উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক মোশারফ হোসেনকে লাঞ্চিত করে। এঘটনার ছবি তুলতে গেলে আবুল বাসার চঞ্চল নামে এক সাংবাদিকের মোবাইল ফোন কেরে নিয়ে লাঞ্চিত করে। অবশ্য পরে সাংবাদিকের ওই মোবাইল ফোন ফিরিয়ে দেয়া হয় ।
রাস্তায় বাধা ও নেতাকে লাঞ্চিত করার খবর ছড়িয়ে পড়লে বিএনপি নেতা তর্মীদের মাঝেও উত্তেজনা দেখা। উত্তেজনা বেরে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়। পরে বিএনপি’র নেতা কর্মীরা সমেবেত হয়ে দুপুর নাগাদ বর্ধিত সভা করে। রাণীনগর উপজেলা বিএনপি’র আহবায়ক রোকনুজ্জামান খান রুকুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, নওগাঁ পৌর বিএনপি’র আহবায়ক টুকু, প্রার্থী রেজাউল ইসলাম রেজু, তাঁতী দলের কেন্দ্রীয় আহবায়য়ক কমিটির যুগ্ন আহবায়ক এছাহক আলী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা লেঃ কর্ণেল (অব:) আব্দুল লতিফ খান, রাণীনগর উপজেলার যুগ্ন আহবায়ক মোশারফ হোসেন প্রমূখ।
সমাবেশ চলাকালে আওয়ামীলীগ সর্মথীত প্রাথীর কর্মীরা মিছিল নিয়ে একই পথে অগ্রসর হতে থাকলে উত্তেজনা আরো বেরে যায়। এসময় পুলিশ লাঠি চার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে পুলিশের লাঠি চার্জে ফখরুল ইসলাম (৩২) নামে আওয়ামীলীগের এক কর্মী আহত হয়।

রাণীনগর উপজেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক মোশারফ হোসেন বলেন, শান্তিপূর্ন সামবেশে যোগ দিতে আসার সময় আওয়ামীলীগ সর্মথীত প্রার্থীর কর্মীরা বাধা দেয় এবং আমাকে লাঞ্চিত করেছে।
রাণীনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয় বলেন, আমরা মিছিল নিয়ে যাবার সময় বিএনপির লোকজন ও পুলিশ আমাদের উপর হামলা করে মারপিট করেছে। এতে ফখরুল ইসলাম নামে একজন আহত হয়েছে।
রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দিয়েছে।