নোতুন খবর.কম : প্রচার প্রচারনায় মুখর বগুড়ার আদালত প্রাঙ্গন। বগুড়া জেলা এ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচনকে সামনে রেখে চলছে জমজমাট প্রচারনা। নিজেদের পছন্দের প্রার্থীদের বিজয়ী করতে সমর্থকেরা ঘুরছেন ভোটারদের চেম্বারে। প্রার্থীরাও ছুটছেন ভোটারদের কাছে।
আগামী ২৯ নভেম্বর বগুড়া জেলা এ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচন। ওইদিন সকাল ৭ টা হতে দুপুর ১ টা পর্যন্ত গওহর আলী এ্যাডভোকেটস বার ভবনে ভোট গ্রহন করা হবে। এবারের নির্বাচনে দুটি প্যানেলের পাশাপাশি সাধারণ সম্পাদক পদে ও সহ-সভাপতি পদে দুজন আলাদা প্রার্থী রয়েছেন।
নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষ ও মহাজোট মনোনীত ফারুক-নবাব পরিষদের প্যানেলে রয়েছেন সভাপতি প্রার্থী এ্যাড, মোঃ গোলাম ফারুক, সহ-সভাপতি পদে এ্যাড, মোঃ মাহবুবর রহমান ফারুক, এ্যাড, মোঃ রহমতুল্লাহ, সাধারণ সম্পাদক পদে এ্যাড, মোঃ জাকির হোসেন নবাব, যুগ্ম সম্পাদক পদে এ্যাড, এ.কে.এম রেজাউল হক, এ্যাড, মোঃ লিমন সরকার, লাইব্রেরী ও সমাজকল্যান সম্পাদক পদে এ্যাড, মোঃ ইউনুছ আলী, ম্যাগাজিন ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এ্যাড, মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স, সদস্য পদে এ্যাড, মোঃ আজিজুল হক ফিরোজ, এ্যাড, মোছাঃ বেবী খাতুন, এ্যাড, মোছাঃ মিতা খাতুন, এ্যাড, এ.এফ.এম রাশেদুল হাসান রাসেল, এ্যাড, মোঃ সফিকুল ইসলাম।
জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত দেলোয়ার-রফিকুল প্যানেলে রয়েছেন, সভাপতি প্রার্থী এ্যাড, মোঃ দেলোয়ার হোসেন সরকার, সহ-সভাপতি পদে এ্যাড, মোঃ রিয়াজ উদ্দিন, এ্যাড, মোঃ সাখাওয়াৎ হোসেন মল্লিক, সাধারণ সম্পাদক পদে এ্যাড, মোঃ রফিকুল ইসলাম (১), যুগ্ম সম্পাদক পদে এ্যাড, মোঃ শফিকুল ইসলাম শফিক, এ্যাড, মোঃ রিয়াজুল হক, লাইব্রেরী ও সমাজকল্যান সম্পাদক পদে এ্যাড, মোছাঃ মাহবুবা খাতুন সুখী, ম্যাগাজিন ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এ্যাড, মোঃ আব্দুল মান্নান মন্ডল, সদস্য পদে এ্যাড, মোঃ মাসুদ রানা, এ্যাড, মোছাঃ সালমা সুলতানা, এ্যাড, মোঃ শাহাদৎ হোসেন সহল, এ্যাড, মোঃ জামাল পাশা রানা, এ্যাড, মোঃ উজ্জ্বল হোসেন।
সাধারণ সম্পাদক পদে আর একজন প্রার্থী হলেন এ্যাড, মিশকাতুল আলম চিশতী। নির্বাচন থেকে সরে এসেছেন বলে তিনি জানান, গত প্রজেকশন মিটিংএ আমি নির্বাচন থেকে সরে আসার ঘোষনা দিয়েছি। আর সহ-সভাপতি পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য এ্যাড, আতিকুল মাহবুব ছালাম। বগুড়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড, আব্দুল বাছেদ বলেন, আতিকুল মাহবুব ছালাম ফোরামের সদস্য। এখন ফোরামের কমিটি নেই। তবে নির্বাচন পরিচালণার জন্য সিলেকশন বোর্ড আছে। এই বোর্ড তার বিরুদ্ধে কোন সিদ্ধান্ত নিলে ফোরাম সেটা মানবে।