নোতুন খবর.কম :
শ্রম অধিদপ্তর বগুড়ার আঞ্চলিক কার্যালয়ে দুর্নীতিবাজ উপ পরিচালক খোরশেদ আলমকে পুনরায় বদলির প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। শুক্রবার বিকেলে শহরের সাতমাথায় বিভিন্ন সংগঠনের শ্রমিক নেতৃবৃন্দ এই মনববন্ধনের আয়োজন করে।
মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সভা জাতীয় শ্রমিকলীগ বগুড়া জেলা শাখার সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগ বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামছু্িদ্দন শেখ হেলাল, উত্তরাঞ্চল হোটেল ও রেস্তোরা শ্রমিক পরিসদের সদস্য সচিব আব্দুল মমিন মন্ডল, বেকারী শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসানুল ইসলাম ফেরদৌস, রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি লতিফুল বারি, হোটেল ও রেস্তোঁরা শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক রায়হান আলী প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ বলেন শ্রম অধিদপ্তরের বিভিন্ন আঞ্চলিক শ্রম দপ্তরে চলতি দায়িত্বপ্রাপ্তরাই অফিস প্রধান হয়েছেন। এসব কর্মকর্তাদের বিরুদ্ধে শ্রমিক নেতৃবৃন্দের অভিযোগের শেষ নেই। এমনি একজন চলতি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ খোরশেদ আলম। শ্রম পরিদপ্তরকে অধিদপ্তর ঘোষণা করার পর তিনি চলতি দায়িত্ব নিয়ে বগুড়া আঞ্চলিক শ্রম দপ্তরের দায়িত্ব প্রাপ্ত হন। এরপর থেকে তিনি শ্রমিকদের সেবা দেয়ার পরিবর্তে বগুড়ার আঞ্চলিক শ্রম দপ্তরকে ব্যক্তিগত ব্যবসা কেন্দ্রে পরিণত করেন। সেই খোরশেদ আলম কে পুনরায় বগুড়া কার্যালয়ে বদলী করা হয়েছে। নেতৃবৃন্দ এর তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, বগুড়া আঞ্চলিক কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত বর্তমান কর্মকর্তা আলমগীর কুম কুম একজন শ্রমিকবান্ধব কর্মকর্তা হিসেবে জেলার সাধারণ শ্রমিকদের কাছে খুবই জনপ্রিয়। অথচ উর্ধতন কর্মকর্তাদের সহায়তা নিয়ে তাকে খুবই অল্প সময়ে বদলী করে তার স্থলে বিতর্কিত ওই কর্মকর্তা খোরশেদ আলম পুনরায় বদলী হয়ে আসছেন। এতে সাধারণ শ্রমিকরা ফুঁসে উঠেছেন। নেতৃবৃন্দ এই বদলীর আদেশ স্থগিত করার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট আহবান জানান। অন্যথায় সাধারণ শ্রমিকরা এর বিরুদ্ধে পরবর্তী কর্মসূচি গ্রহণ করারও ঘোষণা দেন।