ডেস্ক : দক্ষিণ আফ্রিকায় প্রিটুরিয়া শহরে সন্ত্রাসীদের গুলিতে মো. নুরুল হুদা ছুট্টু (২৮) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। ছুট্টু ফেনীর দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়নের বৈঠারপাড় গ্রামের দলিল লেখক আবুল কালামের ছেলে। সোমবার নিহতের পরিবারের সদস্যরা জানিয়েছেন, বাংলাদেশ সময় শনিবার মধ্যরাতে দক্ষিণ আফ্রিকার প্রিটুরিয়া শহরে এ হত্যাকাণ্ড ঘটেছে।

দাগনভূঞা উপজেলার পূর্ব চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রায়হান বলেন, মৃত্যুর খবর পেয়ে হারুনের বাড়িতে গিয়ে তার স্বজনের সান্ত্বনা দেন। দক্ষিণ আফ্রিকা থেকে নিহতের বড় ভাই আবদুছ ছাত্তার ফোনে পরিবারকে এ হত্যাকাণ্ডের ঘটনা জানান বলে জানান তাদের ফুফাত ভাই শাহাদাত হোসেন।

২০১০ সালের ডিসেম্বর মাসে নূরুল হুদা ছুট্টু জীবিকার তাগিদে ভিটে-মাটি বিক্রি করে আফ্রিকায় পাড়ি জমান। প্রথমে অন্যের দোকানে চাকরি করলেও পরে প্রিটুরিয়া শহরে নূরুল নিজেই ব্যবসা শুরু করেন বলে জানান শাহাদাত।

গত শনিবার মধ্যরাতে আফ্রিকার স্থানীয় সন্ত্রাসীরা তার দোকানে ঢুকে লুটপাট শুরু করে। তাদের বাধা দিলে সন্ত্রাসীরা নুরুলের দুই পায়ে গুলি করে মালামাল নিয়ে পালিয়ে যায়। আহতের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার তিনি মারা যান।