ডেস্ক : । দেশের বিভিন্ন জেলায় বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা সড়কে ঝরে গেল ১৯ প্রাণ।

হবিগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গোপলার বাজার কান্দিগাঁও এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে এক নারীসহ ৯ জন নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আজিজুর রহমান বলেন, মাইক্রোবাসটি নারায়ণগঞ্জ থেকে সিলেট যাওয়ার পথে নবীগঞ্জের কান্দিগাঁও এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে রাস্তার পাশে থাকা একটি গাছকে ধাক্কা দেয়। এতে একজন নারীসহ ৯ জন নিহত হয়।

ব্রাহ্মণবাড়িয়া :

ঢাকা-সিলেট মহাসড়কে শুক্রবার ভোররাত ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার রামপুরে যাত্রীবাহী বাসের সঙ্গে একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার দেওলি গ্রামের সোহান (২০), সাগর (২২) রিফাত (১৬) ও ইমন (১৪)।

ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মো. মাইনুল ইসলাম জানান, সুনামগঞ্জ থেকে লিমন পরিবহনের যাত্রীবাহী একটি বাস ঢাকার দিকে যাওয়ার পথে নারায়ণগঞ্জ থেকে সিলেট মাজারগামী একটি মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংর্ঘষ হয়।

ফেনী : বৃহস্পতিবার রাতে সোনাগাজী-ফেনী সড়কের ফেনীর সোনাগাজীতে রাতের অন্ধকারে ভুল করে মোটরসাইকেল নিয়ে নির্মাণাধীন ব্রিজে উঠে খাদে পড়ে গিয়ে দুই আরোহীর মৃত্যু হয়েছে।
নিহত দু’জন হলেন- চট্রগ্রামের জোরারগঞ্জ উপজেলার বাদশা মিয়ার ছেলে মো. বাবুল ও তাজুল ইসলামের ছেলে আজিজুল করিম সাহেদ।

স্থানীয়রা জানান, সাতবাড়িয়া এলাকায় মূল সড়কে ব্রিজ নির্মাণ করছে ফেনীর একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এ কারণে যানবাহন চলাচলের জন্য পাশ দিয়ে কাঁচা সড়ক নির্মাণ করে দেওয়া হয়েছে। তবে রাতে দুর্ঘটনা এড়াতে কোনো সতর্কতামূলক ব্যবস্থা রাখা হয়নি।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে ফেনী থেকে চারটি মোটরসাইকেলে আট তরুণ সোনাগাজীতে যাচ্ছিলেন। রাতের অন্ধকারে বুঝতে না পেরে প্রথম মোটরসাইকেলটি নির্মাণাধীন ব্রিজে উঠে ১৫ ফুট গভীর খাদে পড়ে যায়। এতে মোটরসাইকেলের দুই আরোহী বাবুল ও সাহেদ গুরুতর আহত হন। তাদের সঙ্গে থাকা অপর তিন মোটরসাইকেলের আরোহীরা চিৎকার করলে এলাকাবাসী এগিয়ে এসে আহতদের উদ্ধার করে ফেনী আধুনিক সদর হাসপাতালে পাঠান।

সোনাগাজী মডেল থানার এসআই আনোয়ার হোসেন সমকালকে বলেন, ওই দু’জন বন্ধুদের সঙ্গে জোরারগঞ্জ থেকে ঘুরতে এসে দুর্ঘটনার কবলে পড়েন। প্রাথমিক তদন্তে মনে হয়েছে, ব্রিজ নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান নিরাপত্তামূলক ব্যবস্থা না রাখায় এ দুর্ঘটনা ঘটেছে।

ময়মনসিংহ : শুক্রবার ভোরে ময়মনসিংহের ভালুকায় উপজেলার মেহরাবাড়ী এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সড়ক দুর্ঘটনায় একটি পিকআপের চালকসহ দুইজন নিহত হয়েছেন।

নিহরা হলেন- নেত্রকোনার ঠাকুরাকোনা গ্রামের পিকআপ ভ্যানের চালক রাজন রবিদাস (২২) ও নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার তালাশ কোর্ট এলাকার আবদুস সালামের ছেলে মো. আজিম (২৩)।

ভালুকা হাইওয়ে পুলিশের পরিদর্শক মাহমুদ আদনান এতথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মাছভর্তি ছোট পিকআপের চালক নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি পিকআপের সঙ্গে ধাক্কা লাগালে এ দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা: শুক্রবার সকাল ৯টার দিকে কুমিল্লার দাউদকান্দিতে উপজেলার জিংলাতলী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাসের চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত ব্যক্তির বয়স আনুমানিক ৩৫। তার পরিচয় জানা যায়নি।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার আবদুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতদেহ পুলিশ হেফাজতে রয়েছে।