সুদর্শন কর্মকার, সিংড়াঃ
নাটোরের সিংড়ায় নিম্নমানের সামগ্রীতে রাস্তা নির্মাণের অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যান। উপজেলার চৌগ্রাম মাঝিপাড়া হতে বড়িয়া উচ্চ বিদ্যালয় পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার রাস্তার নির্মাণকাজে নিম্ন সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তায় নিম্নমানের ইট দিয়ে খোয়া করা হয়েছে। এছাড়াও নিম্নসামগ্রী ব্যবহার করা হয়েছে। পরে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করেন চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা।
জানা যায়, চৌগ্রাম মাঝিপাড়া হতে বড়িয়া উচ্চ বিদ্যালয় পর্যন্ত ১ কোটি ৫ লক্ষ টাকায় ২৬’শ ১১ মিটার সড়ক নির্মাণের কাজ পান রাজশাহীর একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। বর্তমানে কাজটি করছে নাটোরের এস এম কর্পোরেশন।

ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা জানান, সরকার উন্নয়নে কাজ করছে আর একটি চক্র এ উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র করছে। রাস্তায় নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে। কাজ বন্ধ করতে বলেছি, উদ্বর্তন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।
এ বিষয়ে জানতে চাইলে এস এম কর্পোরেশনের স্বত্বাধিকারী মো. আনিছুর রহমানের ছেলে শোয়াইব হোসেন মাসুদ জানান, আমি চুক্তি অনুযায়ী কাজ করছি, উপজেলা প্রকৌশল অফিস সার্বক্ষণিক কাজ তত্ত্বাবধায়ন করছে, তারা কাজের মানে সন্তুষ্ট।
উপজেলা উপ-সহকারি প্রকৌশলী বিপ্লব হোসেন জানান, চেয়ারম্যান নিষেধ করায় কাজ বন্ধ রেখেছি। নির্মাণ সামগ্রীগুলো দেখে যদি নিম্নমানের হয় তাহলে ভাল সামগ্রী দিয়ে কাজ চলবে।