সুদর্শন কর্মকার, সিংড়াঃ
নতুন কমিটি ঘোষনার ৬ যেতেই ৩১ সদস্য বিশিষ্ট কমিটির ১২ জন নেতাই পদত্যাগ করেছেন। এমনটি ঘটেছে নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের। সংগঠনটির নতুন আহ্বায়ক কমিটি নিয়ে নেতাকর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনিয়ম, স্বেচ্ছাচারিতা, অগণতান্ত্রিক পন্থায় পকেট কমিটি গঠন করার অভিযোগ এনে পদত্যাগ করেছেন ৩১ সদস্য বিশিষ্ট কমিটির ১২ জন নেতা। রবিবার বিকেলে ১২ জন নেতা সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
গত ১৩ই জুলাই নাটোর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক রাসেল আহমেদ রনি সাক্ষরিত ৩১ সদস্য বিশিষ্ট সিংড়া উপজেলা ও পৌর কমিটির অনুমোদন দেয়।

যুগ্ম আহ্বায়ক সবুজ মাহমুদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে পোষ্ট করেছেন, সেখানে তিনি লিখেছেন, দুদিন ব্যবসার কাজে ব্যস্ত ছিলাম, আমিই জানিই না যে আমাকে স্বেচ্ছাসেবক দলের কমিটিতে পদ দেয়া হয়েছে। আমার প্রশ্ন, আমার নাম এক জায়গায় দিলেন আর হয়ে গেলো?
এছাড়াও শ্রী জয়দেব দাস নামের একজন সংখ্যালঘু নেতার নামের আগে মো. শ্রী জয়দেব দাস লেখায় ক্ষোভ প্রকাশ করেন।

যুগ্ম আহ্বায়ক সবুজ মাহমুদ বলেন, দীর্ঘদিন ছাত্রদলের রাজনীতি করেছি, এখন বিএনপি করবো কিন্তু আমাকে না জানিয়ে স্বেচ্ছাসেবক দলের কমিটিতে নাম দেয়ায় পদত্যাগ করেছি।

অপর যুগ্ম আহ্বায়ক আবু সাইদ পলাশ জানান, অনেক নির্যাতিত, ত্যাগী নেতাদের কমিটিতে রাখা হয়নি, আমাকেও না জানিয়ে কমিটিতে রাখা হয়েছে এজন্য আমরা একযোগে পদত্যাগ করেছি।

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আসাদুজ্জামান আসাদ জানান, পদত্যাগের বিষয়ে কিছুই জানিনা, তবে সকলের ব্যক্তি স্বাধীনতা আছে, পদত্যাগ করতেই পারে। আমরা সাংগঠনিকভাবে বিষয়টি নিয়ে আলোচনা করবো।