ডেস্ক : রাজশাহী-নওগাঁ মহাসড়কের মান্দা উপজেলার ফেরিঘাট এলাকায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন জাতীয় সংসদের হুইপ ও জয়পুহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এ ঘটনায় তার দেহরক্ষী পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কামাল হোসেন এবং গাড়ির চালকও গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় এই দুর্ঘটনাটি ঘটে। আহতদের মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র হালিমুল আলমের জানাজায় অংশ নেওয়ার কথা ছিল হুইপ আবু সাঈদের। তাই সকালে রাজশাহীতে ব্যক্তিগত কাজ শেষে নওগাঁ হয়ে নিজ সংসদীয় এলাকা জয়পুরহাট ফিরছিলেন তিনি। সঙ্গে ছিল তার দেহরক্ষী এএসআই কামাল ও গাড়ির চালক।

হুইপকে বহনকারী গাড়িটি রাজশাহী-নওগাঁ মহাসড়কের মান্দা উপজেলার ফেরিঘাট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ইটবাহী ট্রাক্টরের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে হুইপকে বহনকারী গাড়িটির সামনের অংশ দুমড়ে -মুচড়ে যায় এবং তিনিসহ তার দেহরক্ষী ও গাড়ির চালক গুরতর আহত হন।

এ ঘটনার পর পরই নওগাঁ জেলা প্রশাসক হারুন-উর-রশীদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, দুর্ঘটনায় কবলিত ট্রাক্টরটি জব্দ করা হয়েছে। তবে এর চালক ও তার সহকারী পালিয়ে গেছে।