নোতুন খবর.কম :
সকল শিক্ষার্থীদের বেতন ফি মওকুফ, মেস ভাড়া মওকুফ করতে রাষ্ট্রীয় বরাদ্দ, অনলাইন ক্লাস ও পরিক্ষা পরিচালনার জন্য পর্যাপ্ত আয়োজন নিশ্চিত করাসহ করোনা কালীন ৬ দফা বাস্তবায়ন করার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসাবে বুধবার বেলা সাড়ে ১১ টায় সাতমাথায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে মিছিল-ছাত্র সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি ধনঞ্জয় বর্মনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্যসচিব কমরেড সাইফুজ্জামান টুটুল, সরকারি আজিজুল হক কলেজ শাখার সদস্য সচিব নিয়তি সরকার, পলিটেকনিক শাখার ছাত্রনেতা সাইফুল ইসলাম, পূজা প্রামাণিক প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ শিক্ষার্থীদের শিক্ষা জীবন বাঁচাতে, শিক্ষা ব্যবস্থাকে বাঁচাতে সমাজতান্ত্রকি ছাত্র ফ্রন্টরে নিম্নোক্ত ৬ দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানান।

১. করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের বেতন ফি মওকুফ কর। মেস ভাড়া মওকুফে সরকারি বরাদ্দ দাও, প্রাইভটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এক এক সেমিস্টারের ফি মওকুফ কর।
২. সকল কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যসম্মত আবাসন ব্যবস্থা নশ্চিতি কর, আবাসকি হল থেকে অছাত্র ও বহিরাগত বিতারণ করো।
৩. র্পযাপ্ত প্রস্তুতি ও সকলরে জন্য সমান আয়োজন ছাড়া অনলাইন ক্লাস ও পরীক্ষা পরচিালনা করা চলবে না। ডিভাইস ক্রয়ে ঋণ নয়, অনুদান চাই।
৪. বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বেতন নিশ্চিতে রাষ্ট্রীয় বরাদ্ধ দাও।
৫. সকলের জন্য রাষ্ট্রিয়ভাবে স্বাস্থ্যসেবা নিশ্টচত করতে হবে। বিনামূল্যে করোনা চিকিৎসা ও ভ্রাকসিন নিশ্চিত করতে হবে।
৬. স্বাস্থ্যখাত সহ বিভিন্নখাতে র্দুনীতি বন্ধে র্কাযকর উদ্যোগ নিতে হবে।